UC ব্রাউজার আসছে বাংলায়

মোবাইল ফোনে অনলাইনে কাজ করতে চাইলে এখন বাংলায় ব্রাউজ করা যাবে। এ জন্য UC ব্রাউজার এ  বাংলা ইন্টারফেস যুক্ত করা হয়েছে।

দেশে বৃহস্পতিবার এক আয়োজনের মাধ্যমে চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবার অধিগ্রহণ করা এ ব্রাউজারের বাংলা সংস্করণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। গুগল প্লেস্টোরে ইতিমধ্যে উম্মুক্তও করা হয়েছে বাংলা ইন্টারফেসযুক্ত অ্যাপটি।

বাংলায় ইউসি ব্রাউজার ব্যবহার করতে হলে প্লেস্টোর থেকে অ্যাপটির সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে হবে। স্মার্টফোনে আগে থেকে ব্রাউজারটি ইন্সটল করা থাকলে শুধু আপডেট দিলেই বাংলা সংস্করণ ব্যবহার করা যাবে।

uc browser

ইউসি ব্রাউজার বাংলাদেশ কমিউনিটির প্রধান মীর রাসেল টেকশহরডটকমকে জানান, বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বাংলা ভাষায় ইউসি ব্রাউজারের ঘোষণা দেওয়া হবে।

রাসেল বলেন, বর্তমানে দেশে স্মার্টফোন ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ৪০ শতাংশ ব্যবহারকারী ইউসি ব্রাউজার ব্যবহার করেছেন। বিশ্বজুড়েও এ ব্রাউজার ব্যবহার বাড়ছে।

ঢাকায় সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপের মার্কেটিং ম্যানেজার শিইং ডং ছাড়াও ইউসি ব্রাউজারের ছয়জন কর্মকর্তা উপস্থিত থাকবেন। তারা ঢাকায় আসবেন মঙ্গলবার।

ওই অনুষ্ঠানে বাংলাদেশে ইউসি’র কার্যক্রমও তুলে ধরা হবে।

বাংলাদেশে বেশ ভালভাবেই কার্যক্রম শুরু করছে ইউসি। গত বছর আগস্টে ইউসি ব্রাউজার ব্যবহারকারীদের নিয়ে দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হয় ইউসার্স মিট-আপ নামে একটি সম্মেলন।

আগামী ২১ ফেব্রুয়ারি ইউসার্স মিট-আপের দ্বিতীয় আয়োজন অনুষ্ঠিত হবে বিশ্বসাহিত্য কেন্দ্রে।

LEAVE A REPLY