Location Track করুন আপনার ফেসবুক ফ্রেন্ডদের

আজ আমি আপনাদের দেখাব কিভাবে জানবেন কোথা থেকে ফেসবুক চালাচ্ছে আপনার ফেসবুকের আইডি।আবার কেউ ফেক আইডি থেকে আপনাকে বিরক্ত করলেও Location Track করে ভয় দেখিয়ে দিতে পারেন তাকে!কিন্তু সমস্যাটা হলো এ পদ্ধতিতে সবসময় সঠিক ঠিকানা নাও পাওয়া যাইতে পারে। 😥   আমি শুধু এ মেথডটা আপনাদের দেখাচ্ছি।আশানুরূপ ফলাফল না পাইলে দয়া করে আমাকে ক্ষমা করবেন।আইপি ও লোকেশন ট্র্যাকিং এর আরো অন্যান্য কার্যকরী ট্রিক পরে ইনশা আল্লাহ শেয়ার করব।এ বিষয়ে আগে কেউ লিখে থাকলে অবশ্যই তাকে আমি ক্রেডিট দিচ্ছি এবং ক্ষমা চেয়ে নিচ্ছি।

location track

আজ যে পদ্ধতি শেয়ার করতে যাচ্ছি তার জন্য প্রথমে আপনার একটি ফেক আইডি তৈরী করে নিতে হবে।এরপর যার Location Track করতে চান তাকে একটা মেসেজ দিন।তার রিপ্লাই এর অপেক্ষা করুন।সে রিপ্লাই দেওয়ার পরই আপনার উইনডোস এর কমান্ড প্রম্পট অন করুন। Run এ গিয়ে cmd লিখে OK press করুন।দেখুন Command Prompt এসেছে।এবার কমান্ড প্রম্পট এ টাইপ করুন netstat -a এবং Enter চাপুন।আপনি যদি মেসেজিং এর ক্ষেত্রে পিসি তে ম্যাসেঞ্জার ব্যবহার করে থাকেন,তবে netstan -nbt লিখে ইন্টার প্রেস করুন।দেখুন,এখানে আপনার কম্পিউটারের সব আইপি এড্রেস এবং সব রিসিভ করা আইপি এড্রেস দেখাবে।আপনার নেটওয়ার্কের আইপি এড্রেস আগে চেক করে নিন এখান থেকে এবার কমান্ড প্রম্পটের আপনার আইপি ছাড়া অন্য যে আইপি এড্রেস দেখবেন, সেটিই রিসিভড, অর্থাৎ সেই ফেসবুক ইউজারের আইপি এড্রেস!

এবার আসা যাক যে সেই আইপি এড্রেস্টা কোন এরিয়ার তা কীভাবে বুঝবেন। এখানে ক্লিক করে Location Finder সিলেক্ট করে IP Address টি দিন আর ম্যাপ সহ দেখুন লোকেশন!এ পদ্ধতিটাতে কিছুটা সময় লাগে ঠিকই,তদে চাইলে চেস্টা করে দেখতে পারেন।আবারো বলছি,এ পদ্ধতি সবসময় কাজ নাও করতে পারে।

LEAVE A REPLY