Google Photos এখন অফলাইনে অ্যানিমেশন তৈরি করা যাবে

ফোনে থাকা ছবি দিয়ে সহজে অ্যানিমেশন তৈরির ফিচারের কারণে দ্রুত জনপ্রিয়তায় পায় গুগল ফটোস অ্যাপ্লিকেশনটি। তবে এই অ্যানিমেশন তৈরি করতে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হতো।

সম্প্রতি ব্যবহারকারীদের সুবিধার কথা ভেবে গুগল ফটোসের নতুন সংস্করণে উন্মুক্ত করা হয়েছে। সংস্করণটিতে এখন অ্যানিমেশন তৈরি করতে আর ইন্টারনেটের প্রয়োজন হবে না। অ্যাপ ডাউনলোডের পর তা অফলাইনেই ব্যবহার করে অ্যানিমেশন তৈরি করা যাবে।

নতুন এই ফিচারটি বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য রয়েছে। ফিচারটি ব্যবহার করতে গুগল প্লে থেকে নতুন সংস্করণটি ইন্সটল করতে হবে।

 

এরপর ফোনের ইন্টারনেট সংযোগ বন্ধ করে ক্রিয়েট বাটনে ক্লিক করতে হবে। তারপর ছবি নির্বাচন করে দিতে হবে। এক্ষেত্রে সর্বোচ্চ ৫০টি ছবি নির্বাচন করা যাবে। তবে এরজন্য নির্বাচন করতে হবে ফোনের মেমোরিতে থাকে এমন ছবি। গুগল ফটোসে ক্লাউডে থাকা ছবি নির্বাচন করা যাবে না।

এই ফিচারটি ছাড়াও অ্যান্ড্রয়েড নোগাট অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসের জন্য নতুন শটকার্ট আইকন আনা হয়েছে। ব্যবহারকারী যেনো গুগল ফটোসে দ্রুত ছবি শেয়ার করতে পারে সে সুবিধা যুক্ত করেছে।

অ্যান্ড্রয়েড চালিত ফোনের পাশাপাশি পরিধেয় ডিভাইসেও কাজ করবে নতুন সংস্করণটি। নতুন সংস্করণসহ অ্যাপ্লিকেশনটি এই ঠিকানা থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY