বিজনেস Domain & Email এর প্রয়োজনীয়তা

যেকোন বিজনেসের সবচেয়ে গুরুত্বপূর্ন একটি অংশ হচ্ছে ইমেল,যার মাধ্যমে ব্যবসায়িক তথ্য আদান প্রদান করা হয়।

বর্তমানে অনেকেই ইমেল ব্যবহারের জন্য Gmail,yahoo,hotmail বা অন্যকোন প্রোভাইডারের ইমেল ব্যবহার করে থাকেন।

আবার অনেকের বিজনেস Domain থাকা সত্ত্বেও নিজেদের Domain Email ব্যবহার করেন না।

এতে করে বড় কোন সমস্যা না হলেও প্রতিষ্ঠানের Branding টা কিন্তু সয়ংসম্পূর্ন হচ্ছে না। যেমন Domain email টা হচ্ছে xyz@itcastebd.com.

Domain Email নিয়ে কিছু সুবিদা আপনাদের কাছে তোলে ধরলামঃ

মনে করেন কোন একটা কাজের জন্য আপনার ক্লাইন্টকে কোটেশন বা প্রপোজাল পাঠাবেন, সেই ক্ষেত্রে আপনি gmail বা yahoo একাউন্ট থেকে ফাইলটি ইমেল করলেন। ক্লাইন্ট আপনার ইমেইলটি খুলে আগে আপনার বিজনেস ডিটেলস দেখবে তারপর আপনার প্রপোজাল দেখবে। যখন দেখবে আপনি gmail থেকে মেইল পাঠিয়েছেন আর আপনার ইমেইলে আপনার website লিঙ্ক বা ইনফরমেশন নাই তখনই আপনার প্রতি ৫০% ইন্টারেস্ট হারিয়ে ফেলবে।

আর যারা ভাবছেন বিজনেসের সাথে email এর সম্পর্কে আছে বুঝলাম কিন্তু ওয়েবসাইট দিয়ে করব টা কি?

একটু খেয়াল করবেন, যদি কোন ক্লাইন্ট আপনার বিজনেস সম্পর্কে জানতে চায় / পোর্টফোলিও দেখতে চায় তাহলে শুধুমাত্র একটি ওয়েবসাইটের মাধ্যমে আপনার প্রতিষ্ঠানকে ক্লাইন্টের কাছে রিপ্রেজেন্ট করে।অতি সল্প সময়ে ক্লাইন্ট আপনার পোর্টফোলিও,বিজনেস ডিটেলস,এবং Contact person দের খুজে বের করতে পারে। যা একটা ক্লাইন্টের সময় এবং শ্রম সাশ্রয় করে। তাই স্বভাবতই আপনার প্রতি ক্লাইন্টের একটা সফট কর্নার সৃষ্টি হয়।

আবার Domain Email এর সার্ভারের একসেস নিজেদের কাছেই থাকে সেহেতু প্রত্যেকটা ইমেলকে মনিটর করা যায় এবং নিয়মিত কর্মচারীদের ইমেলও চেক করতে পারবেন।

পরবর্তী আর্টিকেল পেতে পোষ্টটি শেয়ার দিয়ে সাথে থাকুন।
ধন্যবাদ সবাইকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY