ফেসবুক ম্যাসেন্জার থেকে লগ আউট হোন।

IMG_20151020_120207_082

ফেসবুক একটি জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কিং সাইট।  আমরা প্রয় সবাই ফেসবুক ব্যাবহার করি।  যারা অ্যান্ড্রোয়েড বা স্মার্ট ফোন ব্যাবহার করেন তারা প্রায় সবাই ম্যাসেন্জার ব্যাবহার করেন। কিন্তু একটু খেয়াল করে দেখুন এতে লগ আউট করার কোন অপশন নেই। যার ফলে চুরি হতে পারে আপনার ব্যাক্তিগত তথ্য।  এখন আমরা আলোচনা করবো কিভাবে ম্যাসেন্জার থেকে লগআউট করা যায়। চলুন তাহলে শুরু করি,,,,,,,

  1. প্রথম কাজ হচ্ছে আপনার ফোনে Recent Apps List -এ যদি ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি থেকে থাকে তাহলে প্রথমেই সেটি Recent Apps List থেকে রিমুভ করুন।
  2. এবার Settings > Apps অপশনে গিয়ে Messenger অ্যাপটি ক্লিক করুন।
  3. এখন Clear Data বাটনটিতে ক্লিক করলে Delete App Data নামের একটি উইন্ডো পাবেন। সেখানে Ok ক্লিক করে দিন। ব্যাস ফেসবুক মেসেঞ্জার অ্যাপটির ডাটা মুছে ফেলা হয়েছে।
  4.  অ্যাপটির ডাটা মুছে ফেলার কারণে পূর্বে লগ-ইন করা আইডি থেকে আপনি লগ আউট হয়ে গেছে। এবার চালু করুন ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি। দেখবেন মেসেঞ্জারে ওয়েলকাম জানিয়ে আপনার আগের অ্যাকাউন্ট নেম আবারো দেখাচ্ছে। 
  5. অ্যাপটি সম্পূর্ণ ভাবেই ফেসবুকের মূল অ্যাপের সাথে ইন্ট্রিগ্রেটেড থাকায় আপনার অ্যাকাউন্ট নেম দেখাবে। তবে আপনি অন্য কোন ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে মেসেঞ্জারে লগিন করতে চাইলে দেখবেন Switch Account নামের একটি অপশন আছে সেখানে ক্লিক করে যথানিয়মে মেসেঞ্জারে লগিন করুন আপনার কাঙ্ক্ষিত ইমেইল, পাসওয়ার্ড দিয়ে। 
  6. এটা হলো লগ আউট হওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি।  এতে কোন লগআউট অপশন না থাকায় এভাবে এলোমেলো ভাবে আমরা লগ আউট হলাম।

তবে এরকম একটা জনপ্রিয় ম্যাসেন্জারে লগ আউট অপশন থাকা প্রয়োজন।

ফেসবুকে আমাকে পেতে নিচের লিংকে প্রবেশ করুন……..

www.facebook.com/faruk.talukder.90

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY