পেপ্যাল দেশে এসেছে আগ্রহ দেখিয়েছে : অর্থমন্ত্রী

দেশে পেপ্যালের মাধ্যমে ই-পেমেন্ট সিস্টেম আরও সহজ ও ব্যাপকভাবে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে নিত্যপ্রয়োজনীয় গৃহসেবা দেয়ার অনলাইন প্লাটফর্ম ‘সেবা ডট এক্সওয়াইজেড’ এর উদ্বোধনী অনুষ্ঠানে দেশের ই-পেমেন্ট সিস্টেম নিয়ে এ কথা বলেন অর্থমন্ত্রী। এ সময় হোটেলটিতে ‘বিপিও সামিট-২০১৬’ অনুষ্ঠিত হচ্ছিল।

Paypal-Bangladesh

অনলাইন পেমেন্টের ক্ষেত্রে দেশে যেসব সমস্যা রয়েছে তা তাড়াতাড়ি উঠে যাবে উল্লেখ করে আবুল মাল আবদুল মুহিত বলেন, পেপ্যাল ইতোমধ্যে এসেছিল, আবার পিছিয়ে গিয়েছিল। পেপ্যাল আবার দেশে এসেছে এবং আগ্রহ দেখিয়েছে।

অর্থমন্ত্রী বলেন, পেপ্যালের মাধ্যমে ই-পেমেন্ট সিস্টেমটাকে আরও সহজ করে দেয়া যাবে এবং এর মাধ্যমে ই-পেমেন্ট আরও ব্যাপকভাবে হবে।

তিনি বলেন,  দেশে অনেক ই-পেমেন্ট ও ই-রিসিপ্ট হচ্ছে। অনেকে বিদেশের সঙ্গেও হয়ত করছেন। তাড়াতাড়িই ই-পেমেন্টের ক্ষেত্রে বাধাগুলো কেটে যাবে।

Seba xyz

অনলাইন পেমেন্ট বাড়লে দুর্নীতির পরিমাণ কমবে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, আমাদের একটা দুর্নাম আছে, আমরা দুর্নীতিপরায়ণ। এ দুর্নাম থেকে উত্তরণের সেরা উপায় ই-পেমেন্ট ও ই-রিসিপ্টস।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সেবা ডট এক্সওয়াইজেডকে তথ্যপ্রযুক্তি বিভাগ হতে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

তিনি বলেন, এমন কোনো একটি উদ্যোগই দেশের অর্থনৈতিক ও বৈশ্বিক পরিচিতিতে একক ভূমিকা রাখবে। যেমনটা এক অ্যাংরি বার্ডসের ভ্যালূ কোনো দেশের বার্ষিক বাজেট হতে বেশি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বেসিসের সভাপতি তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের অংশীদার ও এফবিসিসিআইয়ের পরিচালক শামীম আহসান এবং  রবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুপুন বীরাসিংহে।

LEAVE A REPLY