পুরাতন স্মার্টফোন কেনার সময় কিছু বিষয় খেয়াল রাখুন

বার্তমানে স্মার্টফোন সবচেয়ে বেশী জনপ্রিয়। অনেকেই ব্যবহারের জন্য পুরাতন স্মার্টফোন কিনে বিপাকে পরে যায়।একটু সাবধানতা এবং কিনার সময় কিছু বিষয় খেয়াল করলেই এই অনাকংক্ষিত বিপদ থেকে রক্ষা পেতে পারেন।old smartphone

কেনার আগে এই বিষয়গুলো লক্ষ্য  রাখুনঃ

১।ফোনের বক্স আছে কিনা না, বক্সের IME নাম্বারের সাথে ফোনের নাম্বার মিলে কিনা যদি না মিলে তাহলে যেকোন সময় যেকোন বিপদে পড়তে পারেন।*#06#’ ডায়াল করে ফোনের IMEI নম্বার চেক করুন। ফোনের সাথের অরিজিনাল চার্জার হেডফোন বুঝে নিন এবং সকল সরঞ্জাম বুঝে নিন ।

২।যে ফোনটি কিনতে চাচ্ছেন সেটির কনফিগারেশন ভাল করে যাচাই করে নিন, বাজারে অনেক নকল ফোন পাওয়া যায় যেগুলো দেখতে প্রায় একই রকম কিন্তু কনফিগারেশন এ ঝামেলা থাকে।

৩।একটু ভাল ভাবে পর্যবেক্ষন করুন ফোনটি চুরির কিনা,চুরির ফোন চোরেরা দ্রুত এবং কম দামে ছেড়ে দিতে চায়,যদি যদি চুরির ফোন কিনেন তাহলে আপনার জন্য হয়ত পুলিশি ঝামেলা পোহাতে হবে।

৪।ওয়ারেন্টি আছে কিনা?পুরাতন স্মার্টফোন কেনার সময় ওয়ারেন্টি যাচাই করে নিতে হবে। কেননা ওয়ারেন্টি না থাকলে কেনার পর তা নিয়ে বিপাকে পড়তে হবে। আবার অনেক সময় পুরানো স্মার্টফোন যন্ত্রাংশ বাজারে নাও পাওয়া যেতে পারে।  তাই ওয়ারেন্টি দেখে কিনুন।

৫। পুরাতন স্মার্টফোন কেনার ক্ষেত্রে অপরিচিত লোকজনের কাছ থেকে না কেনাই ভালো । চেনাজানা কারও কাছ থেকে কেনাই ভালো।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY