পাওয়ার পয়েন্ট টেমপ্লেট এর জন্য ৫টি ফ্রী ওয়েবসাইট

পাওয়ার পয়েন্ট টেমপ্লেট

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট টেমপ্লেট প্রেজেন্টেশন সফটওয়্যারের জন্য খুব জনপ্রিয়। এটা অনেকদিন ধরেই জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। এবং এর প্রতিটি অবডেটে নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে যা কিনা পাওয়ার পয়েন্ট কে নতুন রুপ দিচ্ছে। কিন্তু  সবচেয়ে বড় সমস্যা হচ্ছে অধিকাংশ মানুষেরি  ভালমানের ডিজাইন স্কীল না থাকায় সুন্দর এবং স্টাইলিশ প্রেজেন্টেশন তৈরী করতে পারেনা।

পাওয়ার পয়েন্ট টেমপ্লেট

এমন অনেক ওয়েবসাইট আছে যেখানে হাজ়ারও রকমের পাওয়ার পয়েন্ট টেমপ্লেট রয়েছে এবং যার ডিজাইন,আইডিয়া,টপিক কনসেপ্ট ইত্যাদি চাহিদার অনুযায়ী কাছাকাছি মিলে যায়।
তাই আমি আজ আপনাদের সাথে পাওয়ার পয়েন্ট টেমপ্লেট এর জন্য ৫টি ফ্রী ওয়েবসাইট যেখানে কোন ধরনের রেজিষ্টেশন না করেই টেমপ্লেট ডাউনলোড করা যায় তা শেয়ার করব।

পাওয়ার পয়েন্ট টেমপ্লেট এর জন্য ১০টি ফ্রী ওয়েবসাইটঃ

১.Presentation Magazine

এই ওয়েবসাইটে ৫৬হাজার ৫৭৫ টি ফ্রি পাওয়ার পয়েন্ট টেমপ্লেট রয়েছে।আপনি নির্দিষ্ট ট্যাগ ব্যবহার করে আপনার প্রয়োজনীয় টেমপ্লেটটি সার্চ করে বের করতে পারবেন।পাওয়ার পয়েন্ট ব্যকগ্রাউন্ড নিয়ে তাদের আলাদা একটি বিভাগ আছে যান ইউজার তা ব্যবহার করতে পারে।

২.Smile Templates

এই ওয়েবসাইটে কয়েকশ মনিহারি পাওয়ার পয়েন্ট টেমপ্লেট রয়েছে। কিন্তু এই সাইটের টেমপ্লেটের শুধুমাত্র ৩টি স্লাইড রয়েছে। যা আসলেই খুব আকর্ষনীয়।

৩.PowerPoint Styles

বিভিন্ন বিভাগ, ক্যাটাগরি, ট্যাগ, স্টাইল, টপিক,বেশীবার দেখা টেমপ্লেট, বেশীবার ডাউনলোড করা টেমপ্লেট ইচ্ছা অনুযায়ী ব্রাউজ করে খুব সহজেই ডাউনলোড করা যায়।

৪.FPPT

এই সাইটে ৩ হাজার এর মত টেমপ্লেট বিভাগ, ক্যাটাগরি, ট্যাগ, স্টাইল, টপিক,ইত্যাদির ভিত্তিতে ডাউনলোড করতে পারবেন।অবশ্য ডাউনলোড ফাইলটি Zip করা থাকে তাই আপনাকে Zip খুলে নিতে হবে।

৫.TemplatesWise

TemplatesWise এ ফটোগ্রাফ, বিমূর্ত গ্রাফিক্স এবং ক্লিপ আর্ট থেকে তৈরি টেমপ্লেট একটি বৃহৎ সংগ্রহ রয়েছে।এর মধ্যে ব্যবসা, অর্থ, প্রকৃতি এবং ভ্রমণ অন্তর্ভুক্ত কিছু টেমপ্লেট রয়েছে। তাছাড়া টেমপ্লেটের পাশাপাশি এই সাইটে বিনামূল্যে এ চার্ট, ডায়াগ্রাম, আইকন এবং Music loops পাওয়া যায়।

ইউনিভার্সিটির স্টুডেন্ট এবং অফিসিয়াল মার্কেটিং বিভাগের স্টুডেন্টদের নিয়মিত প্রেজেন্টেশন রেডি করতে হয়। এবং প্রতিবার নতুন নতুন স্লাইড এবং টেমপ্লেটের প্রয়োজন হয়। তাই আপনাদের জন্য লিখলাম। ভাল লগ্লে এবং উপকৃত হলে শেয়ার করুন। কোন সমস্যা হলে কমেন্টে জানান।আর হে টেক টিপস বিডি কে প্রমোট করতে ভূলবেন না কিন্তু। ধন্যবাদ সবাইকে।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY