এখন আপনার এন্ড্রয়েড পাবে সর্বোচ্চ সুরক্ষা।

IMG_20151030_231111_506

আর নয় মোবাইল চুরি ! আপনার প্রিয় এন্ড্রয়েড ফোন হারিয়ে গেলে মনে হয় জীবনের একটা অংশ হারিয়ে গেল। এর মধ্যে আপনার সখের  এত এত ছবি, ডকুমেন্টস, সফটওয়্যার,গুরুত্বপূর্ণ  নোটস থাকতে পারে।

সবাই বলবেন এন্টি-থেফট সফটওয়্যার ব্যবহার করতে। কিন্তু এন্টি থেফট সফটওয়্যারতো এখন এন্টিভাইরাস অ্যাপ এর সাথে ফ্রি-ই পাওয়া যায়, কোনটা ব্যবহার করবেন তাহলে? বিশেষজ্ঞদের মতে এন্ড্রয়েডের সেরা এন্টি থেফট সফটওয়্যার হচ্ছে Cerberus । AndroidPIT, Android Police.

আসুন নিচে কিছু টিপস্ দেওয়া হলো টিপস্ গুলো ফলো করা যাক।

গুগল প্লে তে Cerberus লিখে সার্চ দিন। তারপর ইন্সটল করুন। ইন্সটল হয়ে গেলে ওপেন করে নিচের মত করে রেজিস্টার করে নিন।

Register to Cerberus রেজিস্টার করা হয়ে গেলে আপনার ট্রায়াল এডিশন শুরু হবে। ট্রায়াল ভার্সনে প্রো ভার্সনের সকল সুবিধাই পাবেন। কিন্তু ১ সপ্তাহ। ইন্সটল করা হয়ে গেলে নিচের মত করে Cerberus কে ডিভাইস এডমিন করে নিন। তা না হলে সব সুবিধা পাবেন না।

হারিয়ে যাওয়া মোবাইল ট্র্যাক করতে পারবেন sms দিয়ে কিংবা ওয়েব সাইট থেকে সরাসরি গুগল ম্যাপে জিপিএসএর মাধ্যমে পিনপয়েন্ট করে দেয়া অবস্থান দেখে নেয়া যায়। এ জন্য এন্ড্রয়েড ২.৩.৩ এর চেয়ে উন্নত এডিশন থাকলে জিপিএস অটোমেটিক অন হয়ে যাবে।

তারপর দেখুন আমার লোকেশন দেখাচ্ছে সিম লক করে দেয়া যাবে যাতে আপনার নিজের সিম ছাড়া অন্য কোন সিম দিয়ে মোবাইল চালানো যাবে না।

আপনার মোবাইল চুরির পর আপনি জাস্ট একটা মেসেজ পাঠিয়ে দিন কিংবা ওয়েব থেকে একটা কমান্ড দিয়ে Cerberus দিয়ে আপনার মোবাইলে বিকট আওয়াজে সাইরেন দিতে পারবেন।

যা কাছাকাছি অবস্থান করা চোরের বারোটা বাজিয়ে দেবে। এই সাইরেন মোবাইল সাইলেন্ট দেয়া থাকলেও বেজে উঠবে এবং চোর সাইরেন বন্ধ করতে গেলে মোবাইলের সামনের ক্যামেরা অটোমেটিক তার ছবি তুলে ফেলবে।

আপনি ওয়েব থেকে আপনার মোবাইল দিয়ে করা সর্বশেষ কল-লিস্ট দেখতে পারবেন, এস.এম.এস দেখতে পারবেন, মোবাইলের ক্যামেরা দিয়ে ছবি তুলে নিতে পারবেন, ভিডিও করে নিতে পারবেন, এমনকি চোরের কথাবার্তা রেকর্ড করে নিতে পারবেন।

আপনি চাইলে এক ক্লিকে আপনার ইন্টারনাল মেমরি কিংবা SD কার্ডের সব তথ্য মুছে ফেলতে পারবেন।

শুধুমাত্র অন্য রমে ফ্লাস না করা পর্যন্ত কোনভাবেই Cerberus কে রিমুভ করা যাবে না। যেখানে অন্য অ্যাপগুলো ফোন মেমরি মুছে ফেললেই চলে যায়।

আপনি আপনার মোবাইল থেকে অ্যাপসের আইকন হাইট করতে পারবেন। এতে করে চোর বুঝতেই পারবে না। Cerberus নামের সফ্টওয়ারটি আপনার মোবাইলকে দিতে পারে দারুন সেফটি।

আমাকে ফেসবুকে পেতে নিচের লিংকে প্রবেশ করুন………….

www.facebook.com/faruk.talukder.90

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY